কাপ্তাইয়ে ৭৮টি পরিবারকে কৃষি উপকরণ বিতরণ 


নিজস্ব প্রতিবেদক    |    ০২:৪৮ পিএম, ২০২৩-১০-১২

কাপ্তাইয়ে ৭৮টি পরিবারকে কৃষি উপকরণ বিতরণ 

রাঙামাটি প্রতিনিধি: কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের আওতায় রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়ন এর মুরালী ব্লকের উত্তর দেবতাছড়ি ও ছোট পাগলি পাড়ার ৭৮ টি কৃষক পরিবারকে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।  

কাপ্তাই উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর)  বেলা ২ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এসময় প্রত্যেক কৃষককে রবি মৌসুমের বিভিন্ন ধরনের বীজ, বিভিন্ন ধরণের ফলদ, ভেষজ ও মসলা জাতীয় চারা, পানির ঝাঝরি, বেড়ার নেট, জৈব সার ও রাসায়নিক সার, আদা হলুদ চাষের উপকরণসহ বিভিন্ন ধরণের কৃষি উপকরণ বিতরণ করা হয়। 

বিতরণ অনুষ্ঠান কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন,কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের আঞ্চলিক সমন্বয়ক সামসুল আলম চৌধুরী ও কাপ্তাই উপজেলা কৃষি অফিসার মোঃ ইমরান আহমেদ উপস্থিত থেকে উপকারভোগীদের হাতে এই কৃষি উপকরণ তুলে দেন। 

এসময় উপজেলা কৃষি বিভাগের উপসহকারী কৃষি অফিসার ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। 

উপজেলা  কৃষি অফিসার মো: ইমরান আহমেদ  বলেন, কাপ্তাই উপজেলার   পুষ্টি  ও মডেল গ্রাম হিসেবে গড়ে তোলার জন্য এই দুইটি গ্রামের ৭৮টি কৃষক পরিবারকে প্রশিক্ষণ প্রদান শেষে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।